WB Health Recruitment 2024 |জেলা স্বাস্থ্য বিভাগে কর্মী নিয়োগ, দেখে নিন আবেদন পদ্ধতি

 WB Health Recruitment 2024 |জেলা স্বাস্থ্য বিভাগে কর্মী নিয়োগ, দেখে নিন আবেদন পদ্ধতি 


পশ্চিমবঙ্গে জেলা স্বাস্থ্য বিভাগের তরফে (WB Health Recruitment 2024) নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। নির্দিষ্ট যোগ্যতার ভিত্তিতে পশ্চিমবঙ্গের যেকোনো জেলার চাকরি প্রার্থীরা বিভিন্ন শূন্যপদে আবেদন জানাতে পারেন। সংশ্লিষ্ট পডগুলিতে মহিলা এবং পুরুষ উভয় চাকরি প্রার্থীরা আবেদন যোগ্য। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, মাসিক বেতন এবং আবেদনের বয়সসীমা সহ আরো বিস্তারিত তথ্য জানতে অবশ্যই পড়ুন আজকে প্রতিবেদনটি।


WB Health Recruitment 2024




Employment No.— DH&FW/COB/2558


পদের নাম — Community Health Assistant


মোট শূন্যপদ — ২ টি শূন্যপদে নিয়োগ করা হবে।


শিক্ষাগত যোগ্যতা — যে সমস্ত চাকরিপ্রার্থীরা আবেদন জানাতে চান তাদের যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ANM অথবা GNM কোর্স পাশ করে থাকতে হবে এবং পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত রাখতে হবে।


বয়সসীমা — সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স নূন্যতম ২১ বছর সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে।


মাসিক বেতন— এই পদে নিযুক্ত হওয়ার পর ১৩,০০০/- টাকা মাসিক বেতন প্রদান করা হবে।



পদের নাম— Multi Rehabilitation Worker


মোট শূন্যপদ— ৭ টি।


শিক্ষাগত যোগ্যতা— এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ফিজিওথেরাপিতে স্নাতক ডিগ্রী থাকতে হবে (WB Health Recruitment 2024)। এবং পূর্বে যেকোনো হাসপাতালে কমপক্ষে ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকা আবশ্যক।


বয়সসীমা— নূন্যতম ২১ বছর সর্বোচ্চ ৪০ বছর বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন।


মাসিক বেতন— এই পদের মাসিক বেতন ১৮,০০০/- টাকা।



পদের নাম— Laboratory Technician


মোট শূন্যপদ— সর্বমোট ১ টি শূন্যপদ রয়েছে।


শিক্ষাগত যোগ্যতা— Laboratory Technician হিসাবে আবেদন করতে হলে প্রার্থীকে অবশ্যই পদার্থবিদ্যা, রসায়ন, গণিত এবং জীব বিজ্ঞান বিষয় সহ উচ্চ মাধ্যমিক পাশ প্রার্থীরা ডিপ্লোমা ইন মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজি অথবা ডিপ্লোমা ইন ল্যাবরেটরি টেকনিক ডিগ্রী অর্জন করে থাকতে হবে।


বয়সসীমা— এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়সসীমা সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে।

মাসিক বেতন— এই পদের ক্ষেত্রে মাসিক ২২,০০০/- টাকা পারিশ্রমিক ধার্য করা হয়েছে।



পদের নাম— General Duty Medical Officer


মোট শূন্যপদ— ৬ টি।


শিক্ষাগত যোগ্যতা— উল্লেখিত পদে আবেদন করতে হলে প্রার্থীকে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ১ বছরের বাধ্যতামূলক ইন্টার্নশিপ সহ এমবিবিএস ডিগ্রী অর্জন করে থাকতে হবে (WB Health Recruitment 2024)।


বয়সসীমা— সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৬৫ বছরের মধ্যে তার কম হতে হবে।


মাসিক বেতন— এই পদে নিয়োগের পর পর্থীদের ৬০,০০০/- টাকা মাসিক বেতন দেওয়া হবে।



আবেদন পদ্ধতি — যেসব ইচ্ছুক প্রার্থীরা আবেদন করবেন বলে ভাবছেন তাদের সম্পূর্ণ অফলাইন এর মাধ্যমে আবেদন জানাতে হবে (WB Health Recruitment 2024)। এক্ষেত্রে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন পত্রটি প্রয়োজনীয় তথ্য দিয়ে নির্ভুল ভাবেপূরণ করে নিতে হবে। তারপর সেটি ডাউনলোড করে প্রিন্ট আউট করে নিতে হবে। এরপর নিচে উল্লেখিত ঠিকানায় নির্দিষ্ট সময়ের মধ্যে পাঠিয়ে দিতে হবে 



আবেদন মূল্য — প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী সংশ্লিষ্ট পদগুলিতে আবেদন করার জন্য আবেদন কারীদের ১০০/- টাকা এবং সংরক্ষিত শ্রেণীর আবেদনকারীকে ৫০/- টাকা দিতে হবে। আবেদন মূল্য DH&FWS NON NHM MOTHER A/C COOCH BEHAR” ডিমান্ড ড্রাফটের মাধ্যমে জমা করতে হবে। তবে আবেদন করার আগে অফিসিয়াল বিজ্ঞপ্তি টি ভালোভাবে দেখে সমস্ত কিছু বুঝে নিজে দায়িত্বে আবেদন করবেন।



আবেদনপত্র জমা করার ঠিকানা— CMOH & Secretary, Dist. Health & Family welfare Samiti, Cooch Behar, Lalbag, Debibari Road, Cooch Behar


আবেদনের শেষ তারিখ— 24/06/2024




Official Notification : Download Now


Official Website : Click Here 






Bong Edutech পোস্ট করা যাবতীয় তথ্য এবং চিত্র কোনো না কোনো বিশেষ সূত্রের মাধ্যমে সংগ্রহ করে আপনাদের কাছে তুলে ধরা হয়। bongedutech.com সর্বদা চেষ্টা করে নির্ভুল তথ্য প্রকাশ করার, তবুও সামান্য কিছু ভুল ত্রুটি হলে সেক্ষেত্রে আমরা দায়ী নই।


সমস্ত কিছু বিস্তারিত এবং নিখুঁত ভাবে জানতে অতি অবশ্যই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ভালোভাবে পড়ে নেয়ার অনুরোধ রইল। অফিসিয়াল ওয়েবসাইট ও

 অফিসিয়াল নোটিফিকেশন ভালোভাবে দেখে তবেই নিজ দায়িত্বে আবেদন জানাতে পারেন।


কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.