NCSM Recruitment 2024 | NCSM - তে কর্মী নিয়োগ, জেনে নিন আবেদন পদ্ধতি সহ বিস্তারিত তথ্য

 NCSM Recruitment 2024 | NCSM - তে কর্মী নিয়োগ, জেনে নিন আবেদন পদ্ধতি সহ বিস্তারিত তথ্য 



ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়াম (NCSM) - তে বিভিন্ন শূন্য পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। নির্দিষ্ট যোগ্যতার ভিত্তিতে যে কোনো ভারতীয় নাগরিক তথা পশ্চিমবঙ্গের যেকোনো জেলার স্থায়ী বাসিন্দারা এখানে আবেদন জানাতে পারেন। শিক্ষাগত যোগ্যতা, মাসিক NCSM Recruitment 2024 | NCSM - তে কর্মী নিয়োগ, জেনে নিন আবেদন পদ্ধতি সহ বিস্তারিত তথ্য 


বেতন, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত তথ্য জানতে পড়ুন আজকের প্রতিবেদনটি।


NCSM Recruitment 2024 




পদের নাম — Curator ‘E’ [Physics/Mechanical/Electronics/Computer Science]


মোট শূন্য পদ — ১টি


বয়স সীমা — সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৪৫ বছরের মধ্যে হতে হবে।


শিক্ষাগত যোগ্যতা — আবেদনকারীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে M.Sc/BE/B. Tech ডিগ্রি অর্জন করে থাকতে হবে এবং পূর্বে ১৩ বছরের কাছের অভিজ্ঞতা থাকতে হবে। অথবা সংশ্লিষ্ট বিষয়ে Ph.D (Engg.) সম্পন্ন করে থাকতে হবে এবং নয় বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে


মাসিক বেতন — সংশ্লিষ্ট পদে নিযুক্ত হওয়ায় পর প্রার্থীকে ১,২৩,১০০/- টাকা থেকে ২,১৫,৯০০ টাকা পর্যন্ত মাসিক বেতন প্রদান করা হবে। 




পদের নাম — Curator ‘B’ [Physics/Mechanical/Electronics/Computer Science]


মোট শূন্য পদ — ৯ টি।


বয়স সীমা — সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে হতে হবে।


শিক্ষাগত যোগ্যতা — আবেদনকারীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে M.Sc/BE/B. Tech ডিগ্রি অর্জন করে থাকতে হবে এবং পূর্বে ১ বছরের কাছের অভিজ্ঞতা থাকতে হবে। 


মাসিক বেতন — সংশ্লিষ্ট পদে নিযুক্ত হওয়ায় পর প্রার্থীকে ৫৬,১০০/- টাকা থেকে ১,৭৭,৫০০ টাকা পর্যন্ত মাসিক বেতন প্রদান করা হবে। 




পদের নাম — Office Assistant Gr. I


মোট শূন্য পদ — ৭টি


বয়স সীমা — সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে।


শিক্ষাগত যোগ্যতা — আবেদনকারীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করে থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিস্তারিত জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ভালোভাবে পড়ে নেবেন (NCSM Recruitment 2024)। 


মাসিক বেতন — সংশ্লিষ্ট পদে নিযুক্ত হওয়ায় পর প্রার্থীকে ৩৫,৪০০/- টাকা থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত মাসিক বেতন প্রদান করা হবে। 



নিয়োগ প্রক্রিয়া — ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামে সংশ্লিষ্ট পদ গুলিতে আবেদন করার পর প্রার্থীদের নির্দিষ্ট নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ করা হবে (NCSM Recruitment 2024)। পাখিদের উপযুক্ত যোগ্যতা যাচাইয়ের জন্য প্রথমে একটি পরীক্ষা দিতে হবে এবং এরপর একটি সাক্ষাৎকারের মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।



আবেদন পদ্ধতি — উল্লেখিত পদ গুলিতে আবেদন করার জন্য আবেদনকারীদের সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন পত্রটি পূরণ করে নিতে হবে। এবং যে সমস্ত প্রয়োজনীয় নথি গুলি উল্লেখ আছে সেগুলো স্ক্যান করে আপলোড করতে হবে। সংস্থার অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়ে বুঝে তবেই নিজে দায়িত্বে আবেদন করবেন।



আবেদন মূল্য — সংস্কার তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী Curator ‘E’ এবং Curator ‘B’ পদে আবেদন করার জন্য আবেদনকারীদের ১,৭৭০/- টাকা আবেদন মূল্য প্রদান করতে হবে। Office Assistant Gr. I পদে আবেদন করার জন্য ১,১৮০ টাকা আবেদন মূল্য দিতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণী, মহিলা প্রার্থীদের জন্য বিশেষ ছাড় রয়েছে। আবেদন সংক্রান্ত বিস্তারিত ভাবে জানতে অবশ্যই সংস্থার তরফ থেকে প্রকাশিত অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ভালো করে বুঝে তবে অবদান সম্পন্ন করুন।




আবেদনের শেষ তারিখ— 5 July, 2024



Official Website: Click Here 


 Official Notification : Download Now 


 


Bong Edutech পোস্ট করা যাবতীয় তথ্য এবং চিত্র কোনো না কোনো বিশেষ সূত্রের মাধ্যমে সংগ্রহ করে আপনাদের কাছে তুলে ধরা হয়। bongedutech.com সর্বদা চেষ্টা করে নির্ভুল তথ্য প্রকাশ করার, তবুও সামান্য কিছু ভুল ত্রুটি হলে সেক্ষেত্রে আমরা দায়ী নই।



সমস্ত কিছু বিস্তারিত এবং নিখুঁত ভাবে জানতে অতি অবশ্যই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ভালোভাবে পড়ে নেয়ার অনুরোধ রইল। অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন ভালোভাবে দেখে তবেই নিজ দায়িত্বে আবেদন জানাতে পারেন।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.