IGCAR Recruitment 2024 | একাধিক শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলো IGCAR

 IGCAR Recruitment 2024 | একাধিক শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলো IGCAR | জেনে নিন আবেদন পদ্ধতি


যে সমস্ত চাকরিপ্রার্থীরা মাধ্যমিক পাশেই চাকরির সন্ধান করছেন তাদের জন্য দারুণ সুখবর। The Indira Gandhi Centre for Atomic Research (IGCAR) - এর তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি তে বলা হয়েছে বেশ কিছু শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।যেকোনো ভারতীয় নাগরিক তথা পশ্চিমবঙ্গের যে কোন জেলার চাকরিপ্রার্থীরা মাধ্যমিক পাস সহ অন্যান্য বিভিন্ন যোগ্যতাই এই চাকরিগুলিতে আবেদন জানাতে পারবেন। নারী এবং পুরুষ উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি, মাসিক বেতন, আবেদনের শেষ তারিখ সহ অন্যান্য বিস্তারিত জানতে করুন আজকের প্রতিবেদনটি। 




IGCAR এর অধীনস্থ পরমাণু শক্তি বিভাগে বিভিন্ন শূন্য পদে একাধিক কর্মী নিয়োগের (IGCAR Recruitment 2024) কথা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। সেই পদগুলি বিস্তারিতভাবে নিম্নে তুলে ধরা হলো -


Scientific Officer - প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী উক্ত পদে কর্মী নিয়োগ করা হবে।


মোট শূন্য পদ — মোট ১৫ টি শূন্য পদ রয়েছে।


বয়সসীমা— এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে ।


শিক্ষাগত যোগ্যতা— সায়েন্টিফিক অফিসার পদের জন্য প্রার্থীকে প্রাসঙ্গিক ক্ষেত্রে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে থাকতে হবে।


মাসিক বেতন — সংশ্লিষ্ট পদের জন্য মাসিক বেতন হবে 56,100 টাকা থেকে 1,77,500 টাকার মধ্যে।


Technical officer - টেকনিক্যাল অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে।


মোট শূন্য পদ — মোট ২০ টি শূন্য পদে নিয়োগ করা হবে।


শিক্ষাগত যোগ্যতা— এখানে আবেদন করার জন্য আবেদনকারী কে বিজ্ঞপ্তিতে উল্লেখিত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।। এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ভালোভাবে পড়ে নেবেন। 


বয়সসীমা— এই পদে আবেদন জানানোর জন্য প্রার্থীর বয়স অবশ্যই ৩০ বছরের মধ্যে হতে হবে।


মাসিক বেতন — ইচ্ছুক চাকরিপ্রার্থীরা সংশ্লিষ্ট পদটিতে নিযুক্ত হবার পর 47,600 টাকা থেকে 1,51,100 টাকা পর্যন্ত মাসিক বেতন প্রদান করা হবে। 


Nurse - IGCAR তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী বেশ কিছু নার্স নিয়োগ করা হবে। 


মোট শূন্য পদ — মোট শূন্য পদ ২৫ টি।


শিক্ষাগত যোগ্যতা— এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে নার্সিং-এ একটি ডিপ্লোমা বা স্নাতক ডিগ্রি থাকতে হবে।


বয়সসীমা— সর্বোচ্চ ৩২ বছর বয়সের মধ্যে চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।


মাসিক বেতন — বিজ্ঞপ্তিতে উল্লেখিত বেতন কাঠামো অনুযায়ী 44,900 টাকা থেকে 1,42,400 টাকা পর্যন্ত পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে। 



Technician - বেশ কিছু টেকনিশিয়ান পদে কর্মী নিয়োগ করা হবে। 


মোট শূন্য পদ — এই পদের জন্য মোট ৩০ টি শূন্য পদ রয়েছে। 


শিক্ষাগত যোগ্যতা— যে সমস্ত ইচ্ছুক চাকরিপ্রার্থীরা এই পদে আবেদন করতে চান তাদের অবশ্যই যে কোনো স্বীকৃত বিদ্যালয় থেকে বিজ্ঞান শাখায় নূন্যতম উচ্চমাধিক অথবা সমতুল্য পরীক্ষায় পাশ করে থাকতে হবে। এই সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানতে অবশ্যই সংস্থার অফিশিয়াল বিজ্ঞপ্তি ডাউনলোড করে ভালোভাবে পড়ে নেবেন।


বয়স সীমা — আবেদন করার জন্য আবেদনকারীর বয়স সর্বোচ্চ ২৮ বছর অথবা তার নিচে হতে হবে।

 

আবেদন পদ্ধতি — যে সকল ইচ্ছুক প্রার্থীরা আবেদন জানাবেন (IGCAR Recruitment 2024) তাদের সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন পত্র টি নির্ভুল ভাবে পূরণ করতে হবে।তারপর উল্লেখিত তথ্য গুলি সঠিকভাবে স্ক্যান করে আপলোড করতে হবে। এবং সবশেষে আবেদন মূল্য জমা করে আবেদন সম্পন্ন করতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 


আবেদন মূল্য — সংশ্লিষ্ট পদ গুলিতে আবেদন করার জন্য প্রার্থীদের নোটিফিকেশনের নিয়ম অনুসারে আবেদনমূল্য জমা দিতে হবে। আবেদনকারীদের ৫০০ টাকা আবেদন মূল্য হিসেবে প্রদান করতে হবে। তবে SC, ST, PWD, এবং মহিলা প্রার্থীদের জন্য কোন আবেদন মূল্য নেই। এ সংক্রান্ত বিস্তারিত জানতে অবশ্যই সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়ে নেবেন। 


আবেদনের শেষ তারিখ — ৩০/০৬/২০২৪


Official Notification : Download Now 


Official Website : Click Here 



Bong Edutech পোস্ট করা যাবতীয় তথ্য এবং চিত্র কোনো না কোনো বিশেষ সূত্রের মাধ্যমে সংগ্রহ করে আপনাদের কাছে তুলে ধরা হয়। bongedutech.com সর্বদা চেষ্টা করে নির্ভুল তথ্য প্রকাশ করার, তবুও সামান্য কিছু ভুল ত্রুটি হলে সেক্ষেত্রে আমরা দায়ী নই।


সমস্ত কিছু বিস্তারিত এবং নিখুঁত ভাবে জানতে অতি অবশ্যই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ভালোভাবে পড়ে নেয়ার অনুরোধ রইল। অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন ভালোভাবে দেখে তবেই নিজ দায়িত্বে আবেদন জানাতে পারেন।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.