IBPS RRB Requirement 2024 | IBPS - তে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ, কারা করতে পারবেন আবেদন?

 IBPS RRB Requirement 2024 | IBPS - তে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ, কারা করতে পারবেন আবেদন?


  IBPS - এর পক্ষ থেকে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ইতিমধ্যে। নারী ও পুরুষ উভয় প্রার্থীরাই নির্দিষ্ট যোগ্যতার ভিত্তিতে আবেদন করতে পারেন (IBPS RRB Requirement 2024)। মাসিক বেতন, শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত তথ্য জানতে অবশ্যই করুন আজকের প্রতিবেদনটি।

IBPS RRB Requirement 2024 


পদের নাম — Office Assistant (Multipurpose) পদে কর্মী নিয়োগ করা হবে।



মোট শূন্যপদ — প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ৫৫৮৫ টি শূন্যপদে নিয়োগ করা হবে।



শিক্ষাগত যোগ্যতা — আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই একটি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে এবং কম্পিউটার চাননা তে দক্ষ হতে হবে।


বয়স সীমা — প্রকাশিত বিজ্ঞপ্তিতে সংস্থার পক্ষ থেকে আবেদনের জন্য প্রার্থীকে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৮ বছর বয়সের মধ্যে হতে হবে।



মাসিক বেতন — প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী নিযুক্ত প্রার্থীদের IBPS এর নিয়ম অনুযায়ী পারিশ্রমিক প্রদান করা হবে। মাসিক বেতন সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ভালো করে পড়ে বুঝে নেবেন।



আবেদন পদ্ধতি — ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন (IBPS RRB Requirement 2024)। সর্বপ্রথম IBPS - এর ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন ফর্মটি পূরণ করতে হবে।প্রার্থীদের অনলাইন আবেদন ফর্মটি সঠিকভাবে পূরণ করতে হবে, প্রয়োজনীয় নথিগুলি যেমন ফটোগ্রাফ এবং স্বাক্ষর আপলোড করতে হবে এবং অনলাইনে আবেদন ফি প্রদান করতে হবে।আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি টি ভালো করে পড়ে নেবেন।


 আবেদন মূল্য — IBPS RRB নিয়োগে অফিস অ্যাসিস্টেন (মাল্টিপারপাস) পদে আবেদন করার জন্য আবেদনকারীদের ৮৫০ টাকা আবেদন মূল্য প্রদান করতে হবে। তবে SC/ST/PwBD/ESM/DESM প্রার্থীদের আবেদন মূল্যে বিশেষ ছাড় দেওয়া হয়েছে, এক্ষেত্রে তাদের ১৭৫ টাকা আবেদন মূল্য দিতে হবে 


নিয়োগ প্রক্রিয়া — যে সমস্ত প্রার্থীরা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন জানাবেন তাদের কয়েকটি ধাপে নির্বাচন প্রক্রিয়া চলবে (IBPS RRB Requirement 2024)। প্রথমে সকল প্রার্থীদের একটি পরীক্ষা দিতে হবে, এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নির্দিষ্ট কিছু বিষয়ে প্রধান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এরপর এই পরীক্ষায় উত্তীর্ণ যোগ্য প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হয়। 


আবেদনের শেষ তারিখ — 27/07/2024


Official Notification : Download Now 


Official Website : Click Here 


 

Bong Edutech পোস্ট করা যাবতীয় তথ্য এবং চিত্র কোনো না কোনো বিশেষ সূত্রের মাধ্যমে সংগ্রহ করে আপনাদের কাছে তুলে ধরা হয়। bongedutech.com সর্বদা চেষ্টা করে নির্ভুল তথ্য প্রকাশ করার, তবুও সামান্য কিছু ভুল ত্রুটি হলে সেক্ষেত্রে আমরা দায়ী নই।


সমস্ত কিছু বিস্তারিত এবং নিখুঁত ভাবে জানতে অতি অবশ্যই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ভালোভাবে পড়ে নেয়ার অনুরোধ রইল। অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন ভালোভাবে দেখে তবেই নিজ দায়িত্বে আবেদন জানাতে পারেন।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.