Forest Guard Recruitment 2024 | ১,৫০০+ শূন্যপদে ফরেস্ট গার্ড নিয়োগ, মাধ্যমিক পাশেই করুন আবেদন

 Forest Guard Recruitment 2024 | ১,৫০০+ শূন্যপদে ফরেস্ট গার্ড নিয়োগ, মাধ্যমিক পাশেই করুন আবেদন



যেসব চাকরি প্রার্থীরা ন্যূনতম মাধ্যমিক পাশেই চাকরির সন্ধান করছেন তাদের জন্য সুখবর। বন ও জলবায়ু পরিবর্তন বিভাগের তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী একাধিক পদে ফরেস্ট গার্ড নিয়োগ করা হচ্ছে। ন্যূনতম মাধ্যমিক পাশেই চাকরিপ্রার্থীরা আবেদন জানাতে পারেন। ভারতের যেকোনো নাগরিক তথা পশ্চিমবঙ্গের যে কোনো জেলার চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। কিভাবে করবেন আবেদন? কি কি যোগ্যতা লাগবে? মাসিক বেতন কত? সমস্ত বিস্তারিত তথ্য আলোচনা করা হলো আজকের প্রতিবেদনটিতে।

Forest Guard Recruitment 2024 





পদের নাম — প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী তিনটি আলাদা আলাদা পদে কর্মী নিয়োগ করা হবে। সেগুলি হল - Forest Guard, Vehicle Driver এবং Light Vehicle Driver 


মোট শূন্য পদ — বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ১,৬২৭ টি শুন্যপদ রয়েছে। 

• Forest Guard - ১,৪৮৪ টি 

• Vehicle Driver (Vehicle Driver) - ৭৭ টি

• Light Vehicle Driver - ৬৬ টি



বয়স সীমা — উল্লেখিত পদগুলোতে আবেদন করার জন্য আবেদনকারীদের বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সীমার ক্ষেত্রে বিশেষ ছাড় দেয়া হয়েছে। SC/ST প্রার্থীরা পাঁচ বছর এবং OBC প্রার্থীরা তিন বছরের বয়সে ছাড় পাবেন।



শিক্ষাগত যোগ্যতা — সংশ্লিষ্ট পদগুলির জন্য আলাদা আলাদা শিক্ষকতা যোগ্যতার মানদণ্ড নির্ধারণ করা হয়েছে। Forest guard পদে আবেদন করার জন্য পার্থীদের যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক বা তার সমতুল্য কোন ডিগ্রী অর্জন করে থাকতে হবে। Vehicle Driver এবং Light Vehicle Driver পদে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো বোর্ড থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে। আবেদনকারীদের অবশ্যই ভেলিড ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে এবং পূর্বে ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।



মাসিক বেতন — প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী তিনটি পদের জন্য আলাদা আলাদা বেতন কাঠামো রয়েছে। 

• Forest Guard — ₹5200 – ₹20200 Grade Pay ₹1900/-

• Heavy vehicle driver — ₹5200 – ₹20200 Grade Pay ₹2200/-

• Light Vehicle Driver — ₹5200 – ₹20200 Grade Pay ₹1900/-



আবেদন পদ্ধতি — যে সমস্ত চাকরিপ্রার্থীরা সংশ্লিষ্ট পদে আবেদন জানাবেন তাদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশান করে নিতে হবে।তারপর প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন সম্পন্ন করতে হবে। আবেদন সংক্রান্ত বিস্তারিত ভাবে জানতে অবশ্যই সংস্থার অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়ে বুঝে তবেই নিজে দায়িত্বে আবেদন করবেন।


আবেদন মূল্য — সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত ৩৫০/- টাকা আবেদন মূল্য দিয়ে আবেদন করতে হবে। তবে SC/ST প্রার্থীদের ২৫০/- টাকা আবেদন মূল্য প্রদান করতে হবে।


আবেদনের শেষ তারিখ — 01 July, 2024



Official Website: Click Here 


 Official Notification : Download Now 



 


Bong Edutech পোস্ট করা যাবতীয় তথ্য এবং চিত্র কোনো না কোনো বিশেষ সূত্রের মাধ্যমে সংগ্রহ করে আপনাদের কাছে তুলে ধরা হয়। bongedutech.com সর্বদা চেষ্টা করে নির্ভুল তথ্য প্রকাশ করার, তবুও সামান্য কিছু ভুল ত্রুটি হলে সেক্ষেত্রে আমরা দায়ী নই।



সমস্ত কিছু বিস্তারিত এবং নিখুঁত ভাবে জানতে অতি অবশ্যই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ভালোভাবে পড়ে নেয়ার অনুরোধ রইল। অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন ভালোভাবে দেখে তবেই নিজ দায়িত্বে আবেদন জানাতে পারেন।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.