DIO Recruitment 2024 | DIO - তে চাকরির সুযোগ, কোন কোন পদে হবে নিয়োগ?

 DIO Recruitment 2024 | DIO - তে চাকরির সুযোগ, কোন কোন পদে হবে নিয়োগ?


The Defence Innovation Organisation (DIO) -এ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী চুক্তিভিত্তিক প্রার্থী নিয়োগ করা হবে। আবেদন পদ্ধতি, মাসিক বেতন, আবেদনের শেষ তারিখ সহ অন্যান্য বিস্তারিত তথ্য জেনে নিন আজকের প্রতিবেদনটিতে। 


DIO Recruitment 2024



পদের নাম — কেন্দ্রীয় সংস্থা DIO তে Program Director (PD) এবং Program Executive (PE) পদে কর্মী নিয়োগ করা হবে।


মোট শূন্য পদ — মোট শূন্যপদ ১২ টি।


বয়সসীমা— এক্ষেত্রে আবেদনে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের সংস্থার নির্দিষ্ট বয়সসীমা অনুযায়ী নিয়োগ করা হবে (DIO Recruitment 2024)। এক্ষেত্রে প্রোগ্রাম ডিরেক্টর পদের জন্য পার্থীদের বয়স সর্বোচ্চ ৬২ বছরের মধ্যে হতে হবে। এবং প্রোগ্রাম এক্সিকিউটিভ পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে।


শিক্ষাগত যোগ্যতা — উল্লেখিত পদ গুলির জন্য প্রার্থীদের আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা মান নির্ধারণ করা হয়েছে। 

•প্রোগ্রাম ডিরেক্টর হিসেবে আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই বিজ্ঞান/ব্যবস্থাপনা/প্রযুক্তি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে থাকতে হবে। এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে 10 বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই বিজ্ঞান/ব্যবস্থাপনা/প্রযুক্তি বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করে থাকেন তাদের ক্ষেত্রে সংশ্লিষ্ট ক্ষেত্রে 12 বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। 


•প্রোগ্রাম এক্সিকিউটিভ পদে আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই বিজ্ঞান/ব্যবস্থাপনা/প্রযুক্তি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা সংশ্লিষ্ট ক্ষেত্রে 2 বছরের অভিজ্ঞতা থাকতে হবে। অথবা পারতি যদি সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক উত্তীর্ণ হয়ে থাকেন তাদের ক্ষেত্রে 4 বছরের অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিস্তারিত জানতে অবশ্যই সংস্থার অফিসিয়াল বিজ্ঞপ্তি টি দেখে নেবেন।



মাসিক বেতন — সংশ্লিষ্ট পদে নিযুক্ত হবার পর প্রার্থীদের সংস্থার বেতন কাঠামো অনুযায়ী মাসিক বেতন প্রদান করা হবে।

•প্রোগ্রাম ডিরেক্টর - ১,৮০,০০০ থেকে সর্বোচ্চ ২,৪০,০০০ টাকা পর্যন্ত মাসিক বেতন প্রদান করা হবে।

•প্রোগ্রাম এক্সিকিউটিভ - ৮০ ,০০০ থেকে ১,২০,০০০ টাকা মাসিক বেতন দেওয়া হবে।



আবেদন পদ্ধতি — যে সকল ইচ্ছুক প্রার্থীরা সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে চান তাদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে (DIO Recruitment 2024)। আবেদন পত্রটি পূরণ করছে হবে এবং প্রয়োজনীয় নথিপত্র সহ সময়সীমার ইমেল করতে হবে।


নিয়োগ প্রক্রিয়া — সংশ্লিষ্ট পদ গুলিতে আবেদন করার পর প্রার্থীদের সংস্থার নিয়ম অনুযায়ী নিয়োগ করা হবে। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অবশ্যই সংস্থার অফিশিয়াল নোটিফিকেশনটি ভালো করে পড়ে বুঝে নেবেন।


আবেদনের শেষ তারিখ — 30/06/2024



Official Notification : Download Now 



Official Website : Click Here 



Bong Edutech পোস্ট করা যাবতীয় তথ্য এবং চিত্র কোনো না কোনো বিশেষ সূত্রের মাধ্যমে সংগ্রহ করে আপনাদের কাছে তুলে ধরা হয়। bongedutech.com সর্বদা চেষ্টা করে নির্ভুল তথ্য প্রকাশ করার, তবুও সামান্য কিছু ভুল ত্রুটি হলে সেক্ষেত্রে আমরা দায়ী নই।


সমস্ত কিছু বিস্তারিত এবং নিখুঁত ভাবে জানতে অতি অবশ্যই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ভালোভাবে পড়ে নেয়ার অনুরোধ রইল। অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন ভালোভাবে দেখে তবেই নিজ দায়িত্বে আবেদন জানাতে পারেন।






কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.