CAPF Recruitment 2024 | রাজ্যের পুলিশ বিভাগে ১৫০০+ পদে কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশেই করুন আবেদন

 CAPF Recruitment 2024 | রাজ্যের পুলিশ বিভাগে ১৫০০+ পদে কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশেই করুন আবেদন!


রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য চাকরি পাওয়ার দারুন সুযোগ। বিশাল শূন্য পদে কর্মী নিয়োগ করছে রাজ্য পুলিশ বিভাগ। পশ্চিম বঙ্গের যেকোনো জেলার চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। ইতি মধ্যেই অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে গিয়েছে। কোন কোন পদে হচ্ছে কর্মী নিয়োগ? আবেদনের জন্য যোগ্যতা কি? কিভাবে করবেন আবেদন? সমস্ত প্রশের উত্তর পেতে অবশ্যই পড়ুন আজকের এই প্রতিবেদনটি।


CAPF Requirement 2024


পদের নাম — হেড কনস্টেবল ও অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর পদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ বিভাগের তরফ থেকে।

মোট শূন্যপদ — প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী উক্ত পদ গুলিতে মোট ১৫২৬ টি শূন্যপদে নিয়োগ করা হবে।



শিক্ষাগত যোগ্যতা — আবেদন করার জন্য আবেদনকারীকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। এ ছাড়াও প্রার্থীদের উপযুক্ত টাইপিং স্পিডও রাখতে হবে।

বয়স সীমা — প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীদের সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৫ বছর বয়স হতে হবে।


মাসিক বেতন — প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী বিভিন্ন পদের জন্য বিভিন্ন রকমের বেতন কাঠামো নির্ধারিত করা হয়েছে। মাসিক বেতন সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ভালো করে পড়ে বুঝে নেবেন।

আবেদন পদ্ধতি — ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে উল্লেখিত পোর্টালে গিয়ে প্রার্থীদের আবেদন করতে হবে। নির্দিষ্ট সময় সীমার মধ্যে প্রার্থীদের আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ভালোভাবে দেখে নিতে পারেন।
 
আবেদন মূল্য — উক্ত পদ গুলোতে আবেদন করার জন্য আবেদনকারীদের আবেদন মূল্য প্রদান করতে হবে। জেনারেল এবং ওবিসি প্রার্থীদের জন্য ২০০ টাকা আবেদন মূল্য প্রদান করতে হবে। SC/ST প্রার্থীদের এই নিয়োগের জন্য কোন আবেদন মূল্য প্রদান করতে হবে না।

নিয়োগ পদ্ধতি — যে সমস্ত চাকরিপ্রার্থীরা আবেদন জানাবেন তাদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে। এবং তারপর তাদের দক্ষতা যাচাই ও টেস্ট নেওয়া হবে। প্রতিটি ধাপে যোগ্যতার সাথে উত্তীর্ণ হলে তবেই সেই পার্ক থেকে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। 


আবেদনের শেষ তারিখ — 08/07/24


Official Notification : Download Now 


Official Website : Click Here 


Apply Online : Click Here 
 
Bong Edutech পোস্ট করা যাবতীয় তথ্য এবং চিত্র কোনো না কোনো বিশেষ সূত্রের মাধ্যমে সংগ্রহ করে আপনাদের কাছে তুলে ধরা হয়। bongedutech.com সর্বদা চেষ্টা করে নির্ভুল তথ্য প্রকাশ করার, তবুও সামান্য কিছু ভুল ত্রুটি হলে সেক্ষেত্রে আমরা দায়ী নই।

সমস্ত কিছু বিস্তারিত এবং নিখুঁত ভাবে জানতে অতি অবশ্যই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ভালোভাবে পড়ে নেয়ার অনুরোধ রইল। অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন ভালোভাবে দেখে তবেই নিজ দায়িত্বে আবেদন জানাতে পারেন।




কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.