BU Training Program 2024 | বর্ধমান বিশ্ববিদ্যালয় দিচ্ছে হাতে কলমে প্রশিক্ষণের সুযোগ, ৬ থেকে ১২ অগস্ট পর্যন্ত চলবে এই প্রশিক্ষণ

 

BU Training Program 2024 | বর্ধমান বিশ্ববিদ্যালয় দিচ্ছে হাতে কলমে প্রশিক্ষণের সুযোগ, ৬ থেকে ১২ অগস্ট পর্যন্ত চলবে এই প্রশিক্ষণ



বর্ধমান বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে একটি প্রশিক্ষণ কর্মসূচির (BU Training Program 2024 ) আয়োজন করা হবে। রিসার্চ স্কলার থেকে শুরু করে অধ্যাপক সকলেই অংশগ্রহণ করতে পারবেন এই প্রশিক্ষণ কর্মসূচিতে। ইউনিভার্সিটি সায়েন্স ইনস্ট্রুমেন্টেশন সেন্টারের পক্ষ থেকে এই প্রশিক্ষণ টি দেয়া হবে। এই কর্মসূচির মাধ্যমে অংশগ্রহণকারী সকলকে ইলেক্ট্রন মাইক্রোস্কোপি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে। এই কর্মসূচিতে কিভাবে অংশগ্রহণ করবেন? আবেদন করতে কি যোগ্যতা লাগবে? এই সমস্ত বিস্তারিত জানতে অবশ্যই করুন আজকের প্রতিবেদনটি।





এই প্রশিক্ষণ কর্মসূচির নাম হল ‘A Seven Day National Workshop cum Hands-on Training Program on Transmission Electron Microscopy’। এই কর্মসূচিতে চলবে 6 অগাস্ট থেকে 12 অগস্ট পর্যন্ত।যেকোনো মেডিকেল কলেজ, হাসপাতাল বা বিশ্ববিদ্যালয়ের রিসার্চ স্কলার, ফ্যাকাল্টি মেম্বার, অধ্যাপকরা এই প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করার সুযোগ পাবেন। 



প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ওই প্রশিক্ষণে ইলেক্ট্রন মাইক্রোস্কোপি-র কর্মপদ্ধতি সহ আল্ট্রা মাইক্রোটম সেকশনিং, স্টেনিং অফ বায়োলজিক্যাল স্যাম্পলস ব্যবহার সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হবে। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের এই আয়োজিত কর্মসূচিতে (BU Training Program 2024 ) প্রশিক্ষণ দেবেনইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুর, ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স, ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজ়িজ়েস (নাইসেড)-এর সুপরিচিত এবং সুদক্ষ বৈজ্ঞানিক এবং অধ্যাপকরা।


সংশ্লিষ্ট কর্মসূচিতে অংশগ্রহণ করতে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। সে ক্ষেত্রে বর্তমান বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে উল্লেখিত লিংক এ গিয়ে আবেদন পত্রটি সম্পূর্ণ পূরণ করে তা ইমেইলের মাধ্যমে জমা দিতে হবে। জুলাই মাসের ১০ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে। তবে আবেদনকারী আদৌঅংশগ্রহণ করতে চান কি না, তা ১২ জুলাইয়ের মধ্যে জানাতে হবে।


কর্মসূচিতে অংশগ্রহণ করার জন্য ৯ হাজার টাকার ডিমান্ড ড্রাফ্ট জমা দিতে হবে অংশগ্রহণকারীদের। হিজাব কবে জমা দিতে হবে, তা জানিয়ে দেয়া হবে কল লেটারের মাধ্যমে। সেই মতো ডিমান্ড ড্রাফট জমা করতে হবে তাঁকে। এই বিষয়ে আরো বিস্তারিতভাবে জানতে অবশ্যই প্রতিষ্ঠানের মূল বিজ্ঞপ্তিটি ভালোভাবে পড়ে নিতে পারেন।

  

Email Address : usic.workshop@usic.buruniv.ac.in/

subhadip.bhowmik@gmail.com )


Official Notification : Download Now 


Bong Edutech পোস্ট করা যাবতীয় তথ্য এবং চিত্র কোনো না কোনো বিশেষ সূত্রের মাধ্যমে সংগ্রহ করে আপনাদের কাছে তুলে ধরা হয়। bongedutech.com সর্বদা চেষ্টা করে নির্ভুল তথ্য প্রকাশ করার, তবুও সামান্য কিছু ভুল ত্রুটি হলে সেক্ষেত্রে আমরা দায়ী নই।


সমস্ত কিছু বিস্তারিত এবং নিখুঁত ভাবে জানতে অতি অবশ্যই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ভালোভাবে পড়ে নেয়ার অনুরোধ রইল। অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন ভালোভাবে দেখে তবেই নিজ দায়িত্বে আবেদন জানাতে পারেন।



কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.