BSF Recruitment 2024| BSF - এ গ্রুপ B এবং গ্রুপ C পদে চাকরির সুযোগ, কিভাবে করবেন আবেদন?

 

BSF Recruitment 2024| BSF - এ গ্রুপ B এবং গ্রুপ C পদে চাকরির সুযোগ, কিভাবে করবেন আবেদন?


যেসব পার্থিরা দেশের জন্য কাজ করবেন ভাবছেন তাদের জন্য বড় সুযোগ। Border Security Force (BSF) - এ একাধিক শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা আবেদন করতে চান তারা আবেদন সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে অবশ্যই করুন আজকের প্রতিবেদনটি।

BSF Recruitment 2024


পদের নাম — BSF - বেশ কিছু শূন্য পদে কর্মী নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে (BSF Recruitment 2024)। নিম্নলিখিত পদগুলিতে কর্মী নিয়োগ করা হবে -

1. SI (Master) 

2. SI (Engine Driver) 

3. HC (Master) 

4. HC (Engine Driver) 

5. HC (Workshop) 

6. Constable (Crew)


মোট শূন্যপদ — গ্রুপ ডি এবং গ্রুপ সি তে মোট ১৬২ টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।



শিক্ষাগত যোগ্যতা — সংশ্লিষ্ট পদ গুলিতে নিয়োগের জন্য আলাদা আলাদা যোগ্যতা নির্ধারিত করা হয়েছে। নিম্নে পদ ভিত্তিক যোগ্যতা নীচে বিশদ বিবরণ দেওয়া হয়েছে।





বয়স সীমা — সমস্ত পদ গুলির জন্য আলাদা আলাদা বয়সসীমা নির্ধারণ করা হয়েছে (BSF Recruitment 2024) । SI (Master) এবং SI (Engine Driver) পদের জন্য প্রার্থীর বয়স হতে হবে ২২ থেকে ২৮ বছরের মধ্যে। HC (Master) HC (Engine Driver), HC (Workshop), Constable (Crew) পদগুলির জন্য বয়সীমা হল ২০ থেকে ২৫ বছর। এছাড়া সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণী প্রার্থীদের জন্য বয়সের ক্ষেত্রে বিশেষ ছাড় রয়েছে। বয়স সীমা সংক্রান্ত বিস্তারিত ভাবে জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালোভাবে পড়ে নেবেন।


মাসিক বেতন — প্রতিটি পদের জন্য আলাদা আলাদা মাসিক বেতন প্রদান করা হবে। SI (Master) এবং SI (Engine Driver) পদে নিয়োগ হবার পর মাসিক বেতন হবে ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত মাসিক বেতন প্রদান করা হবে। HC (Master) HC (Engine Driver), HC (Workshop) পদের জন্য প্রতি মাসে ২৫,০০০ টাকা থেকে ৮১,১০০ টাকা পর্যন্ত পারিশ্রমিক দেয়া হবে। Constable (Crew) পদে ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা পর্যন্ত মাসিক বেতন দেওয়া হবে।


আবেদন পদ্ধতি — যে সমস্ত চাকরিপ্রার্থীরা উক্ত পদে চাকরি জন্য আবেদন করতে চান তারা বর্ডার সিকিউরিটি ফোর্সের (BSF) অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন এছাড়া আরো বিস্তারিত তথ্য জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়ে বুঝে আবেদন করুন।


আবেদন মূল্য — যে সমস্ত চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট পদগুলিতে আবেদন করতে চান তাদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত আবেদন মূল্য প্রদান করে আবেদন করতে হবে। মাস্টার/ইঞ্জিন ড্রাইভার পদে আবেদন করার জন্য আবেদনকারী কে ২০০ টাকা আবেদন মূল্য জমা করতে হবে। এবং যেসব প্রার্থীরা মাস্টার/ইঞ্জিন ড্রাইভার/ওয়ার্কশপ) এবং কনস্টেবল (ক্রু) পদে আবেদন জানাতে চান তাদের ১০০ টাকা আবেদন মূল্য দিতে হবে। 


নিয়োগ পদ্ধতি — যে সকল প্রার্থীরা আবেদন করবেন তাদের কয়েকটি নির্দিষ্ট ধাপে পরীক্ষা নেয়া হবে। শারীরিক মান পরীক্ষা (PST) এবং শারীরিক দক্ষতা পরীক্ষা (PET), লিখিত পরীক্ষা, মেডিকেল পরীক্ষা, এবং সবশেষে ডকুমেন্টেশন যাচাই করনের মাধ্যমে উপযুক্ত ও দক্ষ কর্মীদের নিয়োগ করা হবে। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অবশ্যই সংস্থার অফিসিয়াল নোটিফিকেশনটা ভালোভাবে পড়ে নেবেন।


শারীরিক মান পরীক্ষা (PST) — 


শারীরিক দক্ষতা পরীক্ষা (PET) — 


আবেদনের শেষ তারিখ — 01/07/2024



Official Notification : Download Now 



Apply Now : Click Here 


 

Bong Edutech পোস্ট করা যাবতীয় তথ্য এবং চিত্র কোনো না কোনো বিশেষ সূত্রের মাধ্যমে সংগ্রহ করে আপনাদের কাছে তুলে ধরা হয়। bongedutech.com সর্বদা চেষ্টা করে নির্ভুল তথ্য প্রকাশ করার, তবুও সামান্য কিছু ভুল ত্রুটি হলে সেক্ষেত্রে আমরা দায়ী নই।


সমস্ত কিছু বিস্তারিত এবং নিখুঁত ভাবে জানতে অতি অবশ্যই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ভালোভাবে পড়ে নেয়ার অনুরোধ রইল। অফিসিয়াল ওয়েবসাইট ও অফিসিয়াল নোটিফিকেশন ভালোভাবে দেখে তবেই নিজ দায়িত্বে আবেদন জানাতে পারেন।





 

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.