UPSC Job Recruitment 2024 | ৪৫৯ টি শূন্যপদে নিয়োগ করছে UPSC - কী ভাবে করবেন আবেদন?

 UPSC Job Recruitment 2024,৪৫৯ টি শূন্যপদে নিয়োগ করছে UPSC, কী ভাবে করবেন আবেদন?

সমস্ত চাকরি প্রার্থীদের জন্য এটি দারুন একটি খুশির খবর। ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশরের (UPSC) তরফে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। UPSC CDS 2  পরীক্ষার মাধ্যমে বেশ কিছু শূন্য পদে প্রার্থী নিয়োগ করা হবে। পুরুষ ও মহিলা উভয় চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। আবেদন করার যোগ্যতা কি লাগবে?  বয়সসীমা কি রয়েছে? কিভাবে করবেন আবেদন সমস্ত তথ্য পড়ুন আজকের প্রতিবেদনে।


পদের নাম :  

এখানে একাধিক শূন্যপদে নিয়োগ করা হবে। সেইগুলি হলো - ইন্ডিয়ান মিলিটারি একাডেমি, ইন্ডিয়ান ন্যাভাল একাডেমি, ইন্ডিয়ান এয়ার ফোর্স একাডেমি, অফিসার ট্রেনিং একাডেমি পদে নিয়োগ করা হবে।


মোট শূন্য পদ :  মোট ৪৫৯ টি শূন্যপদ রয়েছে।


বয়স সীমা : যে সকল ইচ্ছুক প্রার্থীরা আবেদন জানাতে চান তাদের বয়স অবশ্যই ২০ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর জন্য বয়সের বিশেষ ছাড় রয়েছে। 


শিক্ষাগত যোগ্যতা : ইন্ডিয়ান মিলিটারি একাডেমি এবং অফিসার্স ট্রেনিং একাডেমির ক্ষেত্রে প্রার্থীকে যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করতে হবে। ইন্ডিয়ান ন্যাভাল একাডেমিতে আবেদন করার জন্য আবেদনকারীকে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিং এ স্নাতক ডিগ্রি অর্জন করতে হবে। এয়ার ফোর্স একাডেমির জন্য যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে ফিজিক্স এবং অংক সহ যেকোনো শাখায় স্নাতক বা ইঞ্জিনিয়ারিং এর স্নাতক থাকতে হবে।


নিয়োগ পদ্ধতি: এক্ষেত্রে লিখিত পরীক্ষা, ইন্টেলিজেন্স এন্ড পার্সোনালিটি টেস্ট এবং মেডিকেল পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।


আবেদন মূল্য : সংস্থার বিজ্ঞপ্তি অনুযায়ী এখানে আবেদন করার জন্য আবেদনকারী কে ২০০ টাকা আবেদন মূল্য প্রদান করতে হবে। তবে মহিলা ও সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের কোন আবেদন মূল্য লাগবে না।


আবেদন পদ্ধতি : এক্ষেত্রে আবেদন করার জন্য প্রার্থীকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে (www.upsconline.nic.in ) গিয়ে আবেদন পত্রটি পূরণ করে তার সাথে প্রয়োজনে ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে। তবে এখানে শুধুমাত্র অবিবাহিত পুরুষ এবং মহিলারা আবেদন জানাতে পারবেন।



  • Bong Edutech পোস্ট করা যাবতীয় তথ্য এবং চিত্র সবই কোন না কোন বিশেষ ওয়েবসাইট থেকে সংগ্রহ করে আপনাদের কাছে তুলে ধরা হয়। সেক্ষেত্রে তথ্যে সামান্য কিছু ভুল ত্রুটি হতেই পারে তার জন্য আমরা দায়ী নই।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.