Summer vacation extended 2024 : গরমের ছুটি বাড়ল আবার আবার! আবার কবে খুলবে স্কুল ? নতুন নোটিশ দেখুন

Summer vacation extended 2024 : গরমের ছুটি বাড়ল আবার

 আবার! আবার কবে খুলবে স্কুল ? নতুন নোটিশ দেখুন !

এখনই খুলছে না স্কুল বাড়ছে গরমের ছুটি কবে খুলবে স্কুল স্বাভাবিক এই প্রশ্ন জমেছে সবার মনে। আর কতদিন থাকবে summer vacation ছুটি।






Summer vacation extend 2024: এখনই খুলছে না স্কুল বাড়ছে গরমের ছুটি কবে খুলবে স্কুল খুব স্বাভাবিক এই প্রশ্ন জমেছে সবার মনে। আগামী ২৩ শুরা জুন থেকে স্কুল খোলার কথা ছিল গরমের ছুটি পড়ে গিয়েছিল বাইশে এপ্রিল থেকে। তবে এখন জানা যাচ্ছে স্কুল খুলছে এই দিনে।


আজ সোমবার গরমের ছুটি বিষয় জারি করা হয়েছে একটি বিশেষ নির্দেশিকা। শিক্ষা দপ্তর থেকে জানানো হয়েছে তেশরা জুন শিক্ষক-অশিক্ষক কর্মীদের জন্য উল খোলা হয়ে গেলেও পড়ুয়ারা স্কুলে আসবে আরো এক সপ্তাহ পর থেকে শিক্ষা দপ্তরের নোটিশ অনুযায়ী রাজ্যের সমস্ত তথ্য সরকারি সাহায্যপ্রাপ্ত প্রাথমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলগুলি খুলছে আগামী ১০ই জুন থেকে।


গরমের ছুটি চলাকালীন চলছিল লোকসভা নির্বাচন স্কুল এবং কলেজগুলোকে ভোটকেন্দ্র হিসেবে বেছে নেওয়া হয়েছিল বর্তমানে স্কুলগুলিকে বুথ হিসেবে ব্যবহার হয় সুন্দরসজ্জা বেশ কিছুটা এলোমেলো হয়ে রয়েছে। শিক্ষক এবং অশিক্ষক কর্মীদের উপর দায়িত্ব দেয়া হয়েছে যে আগে কুলের সেই জিনিসপত্রগুলি আগে গোছাতে হবে।


শিক্ষা দপ্তরের আশা আগামী ৯ তারিখের মধ্যেই এই কাজ সম্পন্ন করে উঠতে পারবে সকলে ১০ তারিখ থেকে পড়ুয়ারা আসবেন স্কুলে


শহরের একাধিক বিদ্যালয়গুলি এখন ভোটকেন্দ্রে পরিণত রয়েছে। কেন্দ্রীয় বাহিনী। কেন্দ্রীয় বাহিনী স্কুলগুলি থেকে কবে যাবে সেই বিষয়ে এখনও পর্যন্ত নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। এই কারণেই স্কুল খুলতে দেরি হচ্ছে। এমনটাই অনেকদিন আগে থেকে মনে করেছিলেন অনেকেই বর্তমানে সেই সম্ভাবনাই বাস্তবায়িত হয়ে গেল। প্রসঙ্গগত চলতি বছরের ছুটি পড়ার কথা ছিল মে মাসের প্রথম দিকে তবে গরমের তীব্রতার কারণে হঠাৎ করেই বাইশে এপ্রিল তড়িঘড়ি স্কুল বন্ধ করে দেওয়া সিদ্ধান্ত নেওয়া হয় রাজ্য সরকারের তরফ থেকে। তখনই জানিয়ে দেয়া হয়েছিল জুন মাসের ৩ তারিখ স্কুল খুলে যাবে। সেই সময় অনেকের মনে প্রশ্ন হয়েছিল যেহেতু 4 তারিখ রয়েছে ভোট গণনা তাই কিভাবে তিন তারিখ স্কুল খুলতে পারে সেই বিষয়ে তখনও কোন উত্তর না পাওয়া গেলে এখন মিলেছে উত্তর

  • Bong Edutech পোস্ট করা যাবতীয় তথ্য এবং চিত্র সবই কোন না কোন বিশেষ ওয়েবসাইট থেকে সংগ্রহ করে আপনাদের কাছে তুলে ধরা হয়। সেক্ষেত্রে তথ্যে সামান্য কিছু ভুল ত্রুটি হতেই পারে তার জন্য আমরা দায়ী নই।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.