DRDO Job Recruitment 2024


 DRDO Job Recruitment 2024 | ডিআরডিও

অধীনস্থ গবেষণাগারে কর্মী নিয়োগ, কিভাবে

 করবেন আবেদন?


ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (DRDO) - এর তরফ থেকে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে রিসার্চ অ্যাসোসিয়েট এবং জুনিয়র রিসার্চ ফেলো পদে বেশ কিছু কর্মী নিয়োগ করা হবে। আবেদনের জন্য কি যোগ্যতা প্রয়োজন, কিভাবে করবেন আবেদন তা জানতে পড়ুন আজকের প্রতিবেদনটি।





পদের নাম : ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-র তরফে যোধপুরের ডিফেন্স ল্যাবরেটরির জন্য রিসার্চ অ্যাসোসিয়েট এবং জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন।



মোট শূন্য পদ : মোট ১৪ টি শূন্যপদ রয়েছে।


বয়স সীমা : উভয় পদের জন্য আলাদা আলাদা বয়সসীমা নির্ধারিত করা হয়েছে। রিসার্চ অ্যাসোসিয়েট হিসাবে আবেদনকারী কে অনূর্ধ্ব ৩৫ বছর বয়স হতে হবে। জুনিয়র রিসার্চ ফেলো পদের জন্য ২৮ বছর বয়সিরা আবেদন জানাতে পারবেন।



শিক্ষাগত যোগ্যতা : পৃথক পৃথক পদগুলিতে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা আলাদা। রিসার্চ অ্যাসোসিয়েট পদে আবেদন জানানোর জন্য পদার্থবিদ্যা, রসায়ন, ইলেক্ট্রনিক্স বিষয়ে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করতে হবে, এবং অন্তত তিন বছরের গবেষণা, শিক্ষকতা কিংবা ডিজ়াইন অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা আবশ্যক। জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে আবেদন করতে গেলে রসায়ন, পদার্থবিদ্যা, ইলেক্ট্রনিক্স, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, কেমিক্যাল, মেটিরিয়াল সায়েন্স, পলিমার সায়েন্স, ইন্ডাস্ট্রিয়াল কেমিস্ট্রি, ন্যানোটেকনোলজি, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে স্নাতকোত্তর ডিগ্রী থাকতে হবে।


নিয়োগ পদ্ধতি: আবেদনকারীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট), গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে, তবে তারা আবেদন জানাতে পারবেন। উপরিক্ত পদের জন্য ইন্টারভিউ এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

 


ইন্টারভিউর তারিখ: অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী ১৮, ১৯, ২০ এবং ২১ জুন ইন্টারভিউ এর তারিখ নির্ধারিত করা হয়েছে। ইন্টারভিউর দিন সকাল দশটার আগে যোধপুরের ডিফেন্স ল্যাবরেটরিতে আগ্রহীদের উপস্থিত থাকতে হবে। এ বিষয়ে বিস্তারিত জানতে অবশ্যই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটি দেখে নেবেন।


DRDO Official Notification Link -Download Now


DRDO Official Website Link - https://www.drdo.gov.in/drdo/


Official Website

Click Here


কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.