মাধ্যমিক পাশেই চাকরির সুযোগ, ৫ টি সেরা চাকরির খবর, এখনই করুন আবেদন

যে সমস্ত চাকরিপ্রার্থীরা মাধ্যমিক পাশেই চাকরির সন্ধান করছেন তাদের জন্য দারুণ সুখবর। আজকের প্রতিবেদনটিতে থাকছে এই মুহূর্তের সেরা ৫ টি চাকরির খবর।যেকোনো ভারতীয় নাগরিক তথা পশ্চিমবঙ্গের যে কোন জেলার চাকরিপ্রার্থীরা মাধ্যমিক পাস সহ অন্যান্য বিভিন্ন যোগ্যতাই এই চাকরিগুলিতে আবেদন জানাতে পারবেন। নারী এবং পুরুষ উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি, মাসিক বেতন, আবেদনের শেষ তারিখ সহ অন্যান্য বিস্তারিত জানতে করুন আজকের প্রতিবেদনটি। 

মাল্টি টাস্কিং স্টাফ নিয়োগ কেন্দ্রীয় সরকারি সংস্থায় :

শিক্ষাগত যোগ্যতা— যে সমস্ত ইচ্ছুক চাকরিপ্রার্থীরা এই পদে আবেদন করতে চান তাদের অবশ্যই যে কোনো স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম অষ্টম শ্রেণী পাশ করে থাকতে হবে।
বয়সসীমা— এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে ।
আবেদন পদ্ধতি— আবেদনটি সম্পূর্ণ অনলাইন পদ্ধতিতে করতে হবে। আবেদন করার জন্য আবেদনকারী কে সংস্থার নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে নিজেদের রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। 

আবেদনের শেষ তারিখ— ৩১ মে, ২০২৪।

কেন্দ্রীয় জলবিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ :
শিক্ষাগত যোগ্যতা— এখানে আবেদন করার জন্য আবেদনকারী কে যেকোনো স্বীকৃত বোর্ডের বিদ্যালয় থেকে মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার সঙ্গে সংশ্লিষ্ট যে কোনো বিষয়ে আইটিআই ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।
বয়সসীমা— এই পদে আবেদন জানানোর জন্য প্রার্থীর বয়স অবশ্যই ১৮ বছর থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।
আবেদন পদ্ধতি— যে সমস্ত ইচ্ছুক চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে চান তাদের অবশ্যই কেন্দ্রীয় সরকারের অ্যাপ্রেন্টসশিপ পোর্টালে নিজের নাম নথিভুক্ত করে রাখতে হবে। এরপর মূল বিজ্ঞপ্তি নিম্নাংশে থাকা আবেদনপত্র টি ডাউনলোড এবং প্রিন্ট করে সেই আবেদন পত্রটি পূরণ করতে হবে। সাথে প্রয়োজনীয় উল্লেখিত ডকুমেন্ট গুলির কপি জমা দিতে হবে নির্দিষ্ট ঠিকানায়। 
আবেদনের শেষ তারিখ— ৩০ মে, ২০২৪।

রাজ্যের মৎস গবেষণা কেন্দ্রে চাকরির সুযোগ:

শিক্ষাগত যোগ্যতা— এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে মৎস্য বিজ্ঞান অথবা সমুদ্রবিজ্ঞান বিষয়ে স্নাতক পাস করতে হবে।
বয়সসীমা— সর্বনিম্ন ২১ বছর বয়স থেকে সর্বোচ্চ ৪৫ বছর বয়সের মধ্যে চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।
আবেদন পদ্ধতি— এখানে আবেদন করার জন্য আবেদনকারীকে বিজ্ঞপ্তিটির সঙ্গে থাকা আবেদনপত্রটি প্রিন্ট করে সমস্ত তথ্য সহ নির্ভুলভাবে পূরণ করে নিতে হবে। সমস্ত ডকুমেন্টস এবং আবেদনপত্র সঙ্গে করে ইন্টারভিউর দিন সংস্থার নির্দিষ্ট ঠিকানায় উপস্থিত হতে হবে।
ইন্টারভিউর তারিখ— ৭ জুন, ২০২৪।
ইন্টারভিউর স্থান— Department of Agricultural Research and Education, Ministry of Agriculture and Farmers Welfare, 14 Mile, Ramnagar, Purba Medinipur, Pin- 721441, West Bengal, India
Official Website: https://www.cmfri.org.in/

কেন্দ্রীয় নির্মাণ কারখানায় কর্মী নিয়োগ:

শিক্ষাগত যোগ্যতা— যে সমস্ত ইচ্ছুক চাকরিপ্রার্থীরা এই পদে আবেদন করতে চান তাদের অবশ্যই যে কোনো স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষায় পাশ করে থাকতে হবে। এবং আবেদনকারীকে ভারী যানবাহন চালানোর অভিজ্ঞতা রাখতে হবে।
বয়সসীমা— এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৪৫ বছর অথবা তার নিচে হতে হবে।
আবেদন পদ্ধতি—অফলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীরা নিজেদের আবেদন জমা করতে পারবেন। এক্ষেত্রে প্রার্থীকে নিজে থেকেই একটি আবেদনপত্রের ফরম্যাট রেডি করতে হবে। উক্ত আবেদনপত্রে নিজের নাম, ঠিকানা, জন্মতারিখ, শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য বিস্তারিত তথ্যগুলি সঠিকভাবে উল্লেখ করতে হবে। এরপর পূরণ করা আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় নথি পত্র গুলির কপি যুক্ত করতে হবে। সবশেষে সম্পূর্ণ আবেদনপত্র সংস্থার নির্দিষ্ট ঠিকানায় জমা করতে হবে।
আবেদনপত্র জমা করার ঠিকানা— BEML Soudha, 23/1, 4th Main, Sampangirama Nagar, Bangalore – 560027, India
আবেদনের শেষ তারিখ— ৫ জুন, ২০২৪।
Official Website: https://www.bemlindia.in/

কেন্দ্রীয় শ্রম দপ্তরে কর্মী নিয়োগ: 
শিক্ষাগত যোগ্যতা— এখানে একাধিক পদে নিয়োগ করা হবে সেহেতু এখানে শিক্ষাগত যোগ্যতা প্রতিটি পদের জন্য ভিন্ন। ফ্যাকাল্টি পদের জন্য এনএমসি অথবা এমসিআই সম্পূর্ণ করতে হবে । সুপার স্পেশালিস্ট পদের জন্য এমবিবিএস যোগ্যতা লাগবে। স্পেশালিস্ট পদের জন্য এমবিবিএস সহ পোস্ট গ্রাজুয়েট ডিগ্রি আবশ্যক। সিনিয়র রেসিডেন্ট পদগুলির জন্য পিজি ডিগ্রী বা ডিপ্লোমা থাকতে হবে। 
বয়সসীমা— উক্ত পদগুলিতে আবেদন জানানোর জন্য আবেদনকারীর বয়স হতে হবে ৬৭ বছরের মধ্যে। এছাড়া সিনিয়র রেসিডেন্ট পদগুলিতে আবেদন জানাতে গেলে সে ক্ষেত্রে আবেদনকারী বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে।
আবেদন পদ্ধতি— অনলাইন বা অফলাইন পদ্ধতিতে আবেদন জানানোর কোন প্রয়োজন নেই। সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ দেওয়া হবে। তাই চাকরিপ্রার্থীরা নিজের বায়োডাটা সহ সমস্ত প্রয়োজনীয় নথিপত্রের কপি যুক্ত করে সরাসরি ইন্টারভিউর দিন সংস্থার নির্দিষ্ট ঠিকানায় উপস্থিত হতে হবে।
আবেদনপত্র জমা করার ঠিকানা— Academic Block, ESIC Mch, Desula Mia, Alwar (RAJ) 301030
আবেদনের শেষ তারিখ— ৪ জুন, ২০২৪।

Official Website: https://www.esic.gov.in/

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.