রাজ্যে ২৫০০টি শূন্য পদে কনস্টেবল নিয়োগ

রাজ্যে ২৫০০টি শূন্য পদে কনস্টেবল নিয়োগ, ঘোষণা করল রাজ্যের মন্ত্রিসভা।   


সরকারি চাকরির অপেক্ষায় ছিলেন  অথচ নিয়োগ না হওয়ার কারণে অশাহত হচ্ছিলেন পশ্চিমবঙ্গে এরকম প্রার্থীর সংখ্যা  কম নেই। রাজ্যের বহু চাকরি প্রার্থীরা নিয়োগের দাবিতে স্বেচ্ছার হয়েছেন বারবার। হয়েছে বিক্ষোভ, মিছিল, বহু আন্দোলন। তবে এবার তাদের স্বপ্ন পূরণ হতে চলেছে। প্রচুর শূন্য পদে নিয়োগ দিতে চলেছে রাজ্য। 


নিয়োগ কর্মসূচি দ্রুত গৃহীত হবে। নবান্নে মন্ত্রী সভার বৈঠক ছিল সোমবার এবং এই আয়োজিত বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকের শেষে চাকরি প্রার্থীদের জন্য এলো সুখবর। কলকাতা পুলিশের নিয়োগ কর্মসূচি অনেকদিন ধরেই মন্ত্রিসভার অনুমোদনের অপেক্ষায় ছিল। এই বৈঠকের পর সেই অপেক্ষার অবসান হলো। 


সোমবার বৈঠকে প্রায়  ২৫০০ শূন্যপদে কনস্টেবল নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শেষের অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, কলকাতা পুলিশের এই নিয়োগ কর্মসূচি পরিচালনা করবে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। এই ঘোষণায় বিপুল সংখ্যক শূন্যপদে নিয়োগের কারণে অত্যন্ত খুশি চাকরি প্রার্থীরা। এছাড়াও জানা যাচ্ছে ৫৪৬৮ জন কমিউনিটি অফিসার নিয়োগ করা হবে। 

এই দিনের বই থাকে সরকারি চাকরির নিয়োগ ছাড়াও কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেমন দার্জিলিংয়ের নিউ চামতা চা বাগানে ১৯ একর জমিতে চা পর্যটনের সিদ্ধান্ত ও মালদার গাজলে ২৮. ১৫ একর জমি ইথানল কারখানার জন্য বরাদ্দ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক বেসরকারি সংস্থা এর দায়িত্বভার সামলাবে।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.